Wednesday, May 10, 2017

নিজের ভালো দিকগুলোকে পরিবর্তন করুন পারসোনাল ব্রান্ডিং টুলসে


ব্রান্ডের পন্য আমরা কেন কিনি? একটা ব্রান্ড তখনি ভেলু ক্রিয়েট করে যখন তার মধ্যে গুনগত মান বজায় থাকে, মানুষ ব্রান্ডের প্রডাক্ট তখনি কিনে যখন সে মনে করে এই প্রডাক্টি অন্য একটি প্রডাক্ট থেকে আলাদা। সুতরাং বুঝতেই পারছেন আপনার মধ্যে যদি কিছু গুণাবলী নাই থাকে তবে কিভাবে নিজেকে ব্রান্ডেড করবেন?

নিজেকে ব্রান্ডেড করতে হলে মাঝেমধ্যে অন্যের সম্পর্কে ভালো কিছু বলতে হবে, মনে রাখবেন পরনিন্দা করে কেউ কখনও ভালো করতে পারে না। তাই নিজের ভালো দিক অন্যকে দিয়ে বলালে তার গুরুক্ত বেশি পাওয়া যায়।

অন্যের সম্পর্কে আপনি ভালো কিছু বলেন দেখবেন সেই আপনার সম্পর্কে সব ঢোল পিটিয়ে দিবে। তারমানে অন্যের মতামতকে প্রাধান্য দিতে হবে তার ভাল কিছু দিক সবার সামনে তুলে ধরতে হবে, যেমন, কোন একটা মিটিং চলাকালীন সময় আপনার সহকর্মীর একটা ভালো দিক বলে ফেলেন, সবসময় আমি এই, আমি ওই, আমি পারি সে পারে না এই সব না বলে আপনি বলেন সে পারে, পারবে এবং আমরা সবাই তাকে সাহায্য করব কাজটা সুন্দর ভাবে সম্পন্ন করার জন্য। খেয়াল করবেন আপনি যখন অন্যের তারিফ করলেন এবং বললেন যে আপনি তাকে হেল্প করবেন তার মানে আপনি খুবি সাহায্য প্রেমি এবং ভালো একজন টিম প্লেয়ার। এই একটুখানি অন্যের সম্পর্কে ভালো বলার কারনে কিন্তু বাকি সব কর্মীগন এবং বস আপনাকেই বেশি ভালো বলবে। আপনার মধ্যে তারা পজিটিভিটি খুজে পাবে এবং অন্য কর্মীগন ও দেখবেন সবার সাথে আপনার এই ইতিবাচক চিন্তাধারা এবং অন্যের সম্পর্কে তারিফ করার গল্প বলবে।

মনে রাখবেন একটা ব্রান্ড তখনি কনজিউমারে কাছে ভেলু ক্রিয়েট করে যখন অন্যরা তার সম্পর্কে ভালো কিছু বলে, আর পজিশনিং তখনি হবে যখন প্রডাক্টের মধ্যে কিছু গুনগত সুবিধা পাওয়া যাবে। সুতরাং সবসময় নিজের গুনকির্তি করা বন্ধ করে অন্যকে নিয়েও ভাবুন এবং নিজের মধ্যে ইতিবাচক মনভাব বজায় রাখার চেষ্টা করুন।

Shariful Islam
Professional Brand Marketing Learner | Creative Lover

Shariful Islam is a passionate learner about marketing, Branding and business Development. Everyone can agree that he is a proactive learner and creative lover. His entire career so far has been started as marketing Executive in a group of companies. He has excelled himself in managing multidimensional project with strong details, problem solving ability in academic life.

0 comments:

Post a Comment

Start Work With Me

Contact Me
SHARIFUL ISLAM
+880192-1012169
Dhaka, Bangladesh